কাগজ মুদ্রণ জন্য প্রয়োজনীয়তা কি কি?
- Apr 09, 2018 -

কাগজ মুদ্রণ জন্য প্রয়োজনীয়তা কি কি?

1, প্রলিপ্ত কাগজ

প্রলিপ্ত প্রলিপ্ত কাগজ হিসাবেও প্রলিপ্ত কাগজ, একটি বেস পেপারে একটি সাদা পেস্ট আবরণ এবং এটি calendering দ্বারা তৈরি করা হয়। কাগজ একটি মসৃণ পৃষ্ঠ, একটি উচ্চ শুভ্রতা, একটি ছোট stretchability, এবং একটি খুব ভাল কালি শোষণ এবং অভ্যর্থনা অবস্থা আছে। এটা প্রধানত উচ্চ শেষ বই এবং পত্রিকা কভার এবং চিত্রাবলী, রঙের ছবি, সূক্ষ্ম পণ্য বিজ্ঞাপন সব ধরণের, নমুনা, পণ্যদ্রব্য প্যাকেজিং বাক্স, এবং ট্রেডমার্ক মুদ্রণ জন্য ব্যবহৃত হয়।

ম্যাট প্রলিপ্ত কাগজ, তুলনামূলক কাগজ তুলনায়, খুব প্রতিফলিত না। মুদ্রিত প্যাটার্নের সাথে, যদিও প্রলিপ্ত কাগজটি রঙিন নয়, প্যাটার্নটি আরও সূক্ষ্ম এবং প্রলিপ্ত কাগজের তুলনায় আরো উজ্জ্বল। মুদ্রিত চিত্র এবং ছবিগুলির একটি ত্রিমাত্রিক প্রভাব রয়েছে, এবং এইভাবে প্রিন্টিং গ্রাফিক আর্টস, বিজ্ঞাপন, ল্যান্ডস্কেপ, সূক্ষ্ম প্রাচীর ক্যালেন্ডার এবং চরিত্র ফটোগ্রাফের জন্য প্রলিপ্ত কাগজ ব্যাপকভাবে ব্যবহৃত হতে পারে।

2, কাগজ জ্যাম

কার্ডবোর্ড উচ্চ শেষ প্যাকেজিং জন্য একটি আদর্শ উপাদান। এর ভাল অনুভূতি, আদর্শ রঙ এবং বিন্দু স্থানান্তর শর্ত, পাশাপাশি কঠোরতা এবং পৃষ্ঠ শক্তি কারণ ডিজাইনার চয়ন। বিভিন্ন প্যাকেজিং বাক্সের প্রয়োজনীয়তা অনুযায়ী, ডিজাইনার বিভিন্ন ধরণের কার্ডবোর্ডের জন্য ডিজাইন পছন্দ করতে পারেন।

(1) সাদা কার্ডবোর্ড

সাদা কার্ডবোর্ডের বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র উচ্চ শুভ্রতা নয়, তবে নরম এবং মার্জিত গ্লস, মুদ্রণ, স্তর এবং রঙের প্রজনন যখন ভাল ডট স্থানান্তর একটি খুব উচ্চ স্তরের এবং নাগাল স্পর্শ পৌঁছতে পারে। ডিজাইনাররা প্রায়ই উপহার বাক্স, মেক-আপ বক্স, ওয়াইন বক্স, হ্যাংট্যাগ এবং অন্যান্য হাই-এন্ড পণ্যগুলির জন্য সাদা কার্ডবোর্ড ব্যবহার করেন।

(2) গ্লাস কার্ডবোর্ড

গ্লাস পেপারবোর্ড হল একটি সাদা কাগজবোর্ডের পৃষ্ঠদেশের কাচপাত্র দ্বারা উত্পাদিত কাগজবোর্ড। এই কাগজ পৃষ্ঠ গ্লস খুব বেশী, এবং হাত মসৃণ অনুভূত। UV মসৃণতা পরে কার্ডার এবং প্রলিপ্ত কাগজ যে তার চাক্ষুষ প্রভাব ভাল। উচ্চ স্তরে, এই ধরনের কার্ডবোর্ড থেকে তৈরি পণ্যগুলি অত্যন্ত উজ্জ্বল এবং রঙিন। ডিজাইনার প্রায়ই ওষুধপত্র এবং উচ্চ শেষ প্রসাধনী প্যাকেজিং জন্য কাচের পিচবোর্ড ব্যবহার

3, বোর্ড কাগজ

পেপারবোর্ড একটি লেবেলকৃত কাগজ যা 220g / m2, 240g / m2, 250g / m2, 400g / m2, 450g / m2 এর ভিতর দিয়ে থাকে। পরিসীমা খুব ব্যাপক, এবং উপকরণ বৃহত্তম বৈচিত্র্যের নির্বাচন করা যেতে পারে। এই ধরনের কাগজের একটি নির্দিষ্ট ডিগ্রী দৃঢ়তা এবং পৃষ্ঠ শক্তি আছে, বিশেষত প্রলিপ্ত সাদা কাগজ জন্য কারণ এটি একটি পৃষ্ঠ লেপ আছে, মুদ্রণ কালি অনুপ্রবেশ করা সহজ নয়, পরিমাণ কম, এবং মুদ্রিত ইমেজ রঙ এবং ডট স্থানান্তর হয় ভাল. যাইহোক, অসুবিধাটি হল দরিদ্রতা এবং মুদ্রণ গতি ধীরে ধীরে। আরেকটি অসুবিধা হল যে কাগজে জ্যামের তুলনায় অনুভূতির তুলনামূলক পরিমাণে।

4, ঢেউতোলা পিচবোর্ড

সর্বাধিক ব্যবহৃত হয় ঢেউতোলা কাগজবোর্ড। ঢেউখেলান কাগজবোর্ডের রঙটি খুবই অন্ধকার। অতএব, মুদ্রণ রঙ নির্বাচন করার সময়, আমরা শক্তিশালী রঙ স্যাচুরেশন এবং শক্তিশালী রঙিন কালি (যেমন বড় লাল) সহ কালি ব্যবহার বিবেচনা করতে হবে। অন্যথায়, মুদ্রিত রঙ আশারার রঙের একটি বড় ফাঁক রয়েছে। কালি সান্দ্রতা প্রধান নির্দেশক যা ঢেউতোলা পিচবোর্ড মুদ্রণে নিয়ন্ত্রিত হওয়া প্রয়োজন। এটি মূল কারণগুলির একটি যা মুদ্রণ রঙের অবস্থার উপর প্রভাব ফেলে।

ঢেউতোলা কার্ডবোর্ড বিভিন্ন শিল্প যেমন খাদ্য, পোশাক, ক্রীড়া সামগ্রী, আইটি পণ্য, দৈনিক প্রয়োজনীয়তা, স্বয়ংচালিত সরবরাহ, সঙ্গীত, বই, ইত্যাদি প্রদর্শনের জন্য প্রদর্শন রাক ব্যবহার করা হয়।

কাগজ প্রদর্শনের বৈচিত্রতা পূরণ করার জন্য, এটি ভোক্তাদের দ্বারা আরো বেশি পছন্দ করে এবং প্রায়শই অন্যান্য উপকরণগুলির সাথে একত্রে ব্যবহার করা হয়, যাতে কাগজের প্রদর্শনটি আরও স্টাইলিং এবং নতুনত্ব বহন করতে পারে।


Yéetel na'ato'ob nu'p k'axo'ob ti' le industria